তুরস্কে ভূমিকম্পে দুর্গতদের সহায়তায় শীতবস্ত্র দিল দেশবন্ধু গ্রুপ

তুরস্কে ভূমিকম্পে দুর্গতদের সহায়তায় শীতবস্ত্র দিল দেশবন্ধু গ্রুপ

Published : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারি, ২০২৩ | Updated: ০৯.০২.২০২৩

 

ভূমিকম্পে মানবিক বিপর্যয়ে পড়া তুরস্কের দুর্গতদের জন্য শীতবস্ত্র দিয়েছে দেশবন্ধু গ্রুপ। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) রাজধানীর তুর্কি দূতাবাসে এসব শীতবস্ত্র পৌঁছে দেওয়া হয়।

তুরস্ক ও সিরিয়ায় স্মরণকালের ভয়াবহ ও বিধ্বংসী ভূমিকম্প আঘাত হানার পর মানবিক বিপর্যয়ে পড়েছে দেশ দুটি। দেশ দুটিতে উদ্ধার তৎপরতা অব্যাহত আছে। একদিকে ধ্বংসস্তূপের পাহাড় জমছে, অন্যদিকে প্রকৃতিতে নেমে এসেছে ভয়াবহ শীত। ধ্বংসস্তূপের নিচে এখনো আটকে আছেন অনেকেই। ক্ষুধার পাশাপাশি প্রচণ্ড ঠাণ্ডার সঙ্গেও লড়তে হচ্ছে।

এ অবস্থায় বৃহস্পতিবার বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান তুরস্কের দুর্গতদের জন্য বাংলাদেশ সরকারের পাশাপাশি বেসরকারি পর্যায়েও মানবিক সহায়তার আহ্বান জানান। সাংবাদিকদের তিনি বলেন, নগদ অর্থের পরিবর্তে তুরস্ক বাংলাদেশের কাছে এই মুহূর্তে মানবিক সহায়তা চায়। যেমন দক্ষ উদ্ধারকারী দল, ওষুধ, গরম কাপড় এই ধরনের সহায়তা।
তুরস্কের রাষ্ট্রদূতের এই আহ্বানের পরপরই দেশের বৃহৎ শিল্পগোষ্ঠী দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান গোলাম মোস্তফার নির্দেশে তুরস্কের দুর্গতদের সহায়তায় দেশবন্ধু গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান সাউথইস্ট সোয়েটার্স লিমিটেড ও জিএম এপারেলস লিমিটেডের উৎপাদিত শীতবস্ত্র তুর্কি দূতাবাসে পৌঁছে দেওয়া হয়।

সাউথইস্ট সোয়েটার্স লিমিটেড ও জিএম এপারেলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মাহবুবুর রহমান লাকীর নেতৃত্বে দেশবন্ধু গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা শীতবস্ত্র পৌঁছে দেন।
 
সম্প্রতি ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ার নাগরিকদের মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে শোক পালনের পাশাপাশি সাউথইস্ট সোয়েটার্স লিমিটেড এবং জিএম এপারেলস লিমিটেডের পক্ষ থেকে বৃহস্পতিবার সকাল ৬টায় প্রতিষ্ঠানদ্বয়ে ওই দুই দেশে ভূমিকম্পে মৃতদের জন্য শোক প্রকাশ ও জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।
 
আজকালের খবর/আরইউ