কারখানার শ্রমিকরা স্বাস্থ্যবিধি মেনে কাজ করছে : বাণিজ্যমন্ত্রী

 
কারখানার শ্রমিকরা স্বাস্থ্যবিধি মেনে কাজ করছে : বাণিজ্যমন্ত্রী
 
জাগো নিউজ ডেস্ক
Published : Wednesday, 31 March, 2021 at 7:17 PM
 

কারখানাগুলোতে শ্রমিকরা স্বাস্থ্যবিধি মেনে নিরাপদে কাজ করছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বুধবার (৩১ মার্চ) ঢাকার উত্তরখানে দেশবন্ধু গ্রুপের দুটি কারখানার আনুষ্ঠানিক উদ্বোধন করে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

 

মন্ত্রী বলেন, বিশ্ব যখন করোনাভাইরাস মহামারিতে স্তব্ধ তখনও বাংলাদেশের শিল্প কারখানা সচল রয়েছে। করোনার কারণে ক্ষতি হয়েছে সত্য, তবে আমরা থেমে নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক দিক নির্দেশনা এবং কার্যকর ব্যবস্থা গ্রহণের মাধ্যমে আমরা সফলভাবে পরিস্থিতি মোকাবিলা করছি। কারখানার সবাই স্বাস্থ্যবিধি মেনে নিরাপদে কাজ করছে।

তিনি আরও বলেন, আমাদের তৈরি পোশাক কারখানাগুলো বিশ্বমানের। নিরাপদ ও কর্মবান্ধব পরিবেশে শ্রমিকরা কাজ করছে। দেশে একের পর এক আধুনিক গ্রিন ফ্যাক্টরি গড়ে উঠছে। শ্রমিকরা উপযুক্ত বেতন পাচ্ছে। শান্তিপূর্ণ পরিবেশে বাংলাদেশে ফ্যাক্টরিতে কাজ চলছে।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিন-রাত কাজ করে যাচ্ছেন। আমাদের সবাইকে দেশের অর্থনৈতিক মুক্তির জন্য কাজ করতে হবে। দেশবন্ধু গ্রুপ সে কাজটিই করছে। শিল্পকারখানা গড়ে ওঠার কারণে মানুষের কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে এবং দেশ অর্থনৈতিকভাবে দ্রুত এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে দেশের উন্নয়ন থামিয়ে রাখা যায়নি।

পাকিস্তান বাংলাদেশের সব সম্পদ লুট করে নিয়ে গেছে মন্তব্য করে তিনি বলেন, আমরা বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন করেছি। আমাদের সবার প্রচেষ্টায় আজ সব সূচকে বাংলাদেশ পাকিস্তান থেকে এগিয়ে গেছে।

দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য আলহাজ মোহাম্মদ হাবিব হাসান, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ডিএমডি মাসুদুর রহমান শাহ, উত্তরা ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এস এম শামসুল আরেফিন, ফ্যাক্টরি দুটির ব্যবস্থাপনা পরিচালক মো. মাহবুবুর রহমান লাকী এবং দেশবন্ধু গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গোলাম রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

আইএইচআর/এসএস/এএসএম