রাজধানীতে ভর্তুকি মূল্যে চিনি বিক্রি করবে দেশবন্ধু গ্রুপ

রাজধানীতে ভর্তুকি মূল্যে চিনি বিক্রি করবে দেশবন্ধু গ্রুপ

অর্থনৈতিক প্রতিবেদক
Published : Tuesday, 25 October, 2022 at 8:39 PM
Source: The Daily Ajkaler Khobor (https://www.ajkalerkhobor.net/details.php?id=126859)
সংকট, শুল্ক ও ডলারের মূল্যবৃদ্ধিসহ বিভিন্ন কারণে চিনির দাম বর্তমানে ঊর্ধ্বমুখী। এই অবস্থায় দেশের এক কোটি মানুষকে সাশ্রয়ীমূল্যে চিনি পৌঁছে দিচ্ছে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। এর মাধ্যমে ব্যাপক মানুষ উপকারভোগী হলেও, আরো লাখ লাখ নি¤œআয়ের মানুষ সমস্যায় রয়েছেন। তাদের কথা চিন্তা করে ভর্তুকি মূল্যে মাত্র ৯৫ টাকা কেজি দরে চিনি বিক্রি করবে দেশের শীর্ষ স্থানীয় শিল্প প্রতিষ্ঠান দেশবন্ধু গ্রুপ। ব্যবসায়িক উদ্দেশ্য নয়, সরকারি সংস্থা টিসিবির আদলে দেশ ও দেশের মানুষের সেবায় ভ্রাম্যমাণ ট্রাকে করে রাজধানীতে ভর্তুকি মূল্যে চিনি বিক্রি শুরু করবে গ্রুপটি। 
 
বুধবার (২৬ অক্টোবর) থেকে ভ্রাম্যমাণ ট্রাকে করে রাজধানীর মতিঝিল, সচিবালয়, প্রেসক্লাব, জিরো পয়েন্ট, নিউমার্কেট ও কাওরানবাজারসহ একাধিক পয়েন্টে ভর্তুকি মূল্যে (প্রতি কেজি প্যাকেট ৯৫ টাকা) বিক্রি করবে; যা চিনির দাম স্বাভাবিক না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে। 
 
মঙ্গলবার (২৫ অক্টোবর) বাণিজ্য মন্ত্রণালয় ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে পৃথক পৃথক চিঠির মাধ্যমে এ তথ্য জানিয়েছেন দেশবন্ধু গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গোলাম রহমান। 
 
দেশবন্ধু গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গোলাম রহমান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, দেশবন্ধু গ্রুপ বাংলাদেশে চিনি উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে অন্যতম গ্রুপ। গ্রুপটি গত ২০ বছরের বেশি সময় ধরে চিনি উৎপাদন করে দেশের সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে। এর আগেও পবিত্র রমজান মাসে নি¤œআয়ের মানুষের কষ্ট লাঘবে সরকারের উদ্যোগের পাশাপাশি বেসরকারিভাবে চাল, ডাল ও চিনি ভর্তুকি মূল্যে বিক্রির মাধ্যমে মানুষের সেবা করেছে দেশবন্ধু গ্রুপ। চাল, ডাল ও চিনির সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে জনসাধারণ যেন সহজেই কম দামে অতি প্রয়োজনীয় এই তিনটি পণ্য হাতে পায়, সে লক্ষ্যে এ ভ্রাম্যমাণ বিপণন ব্যবস্থা বাস্তবায়ন করা হয় প্রতি বছর রমজান মাসে। সে ধারাবাহিকতায় চিনি একটি নিত্যপ্রয়োজনীয় পণ্য হওয়ায় সম্প্রতি পণ্যটির দাম বেড়েছে। এমনকি দিন দিন পণ্যটির দাম বেড়ে চলেছে। এমন পরিস্থিতিতে সরকারের কর্মকা-ের সঙ্গে একাত্মতা প্রকাশ করে দেশবন্ধু গ্রুপ এমন কাজে এগিয়ে এসেছে। 
 
এদিকে, দেশবন্ধু গ্রুপের এই মহৎ উদ্যোগকে স্বাগত জানিয়ে আন্তরিক অভিনন্দন জানিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সংস্থাটির পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার স্বাক্ষরিত চিঠিতে তাৎক্ষণিকভাবে এ প্রতিক্রিয়া জানানো হয়। ধন্যবাদ জানিয়ে চিঠিতে বলা হয়েছে, আজ বুধবার ২৬ অক্টোবর থেকে ভ্রাম্যমাণ ট্রাকে করে রাজধানীর মতিঝিল, সচিবালয়, প্রেসক্লাব, জিরো পয়েন্ট, নিউমার্কেট ও কাওরানবাজারসহ একাধিক পয়েন্টে ভর্তুকি মূল্যে (প্রতি কেজি প্যাকেট ৯৫ টাকা) বিক্রির উদ্যোগ নেওয়ায় দেশবন্ধু গ্রুপকে আন্তরিক অভিনন্দন জানানো হচ্ছে। একইসঙ্গে ভোক্তা স্বার্থে দেশবন্ধু গ্রুপের এমন উদ্যোগ আগামীতেও অব্যাহত থাকুক জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সে প্রত্যাশা ব্যক্ত করছে।
 
আজকালের খবর/বিএস